স্বপ্নে কি দেখলে কি হয়? ৮০টি আপনার স্বপ্নের সঠিক ব্যাখ্যা জেনে নিন

স্বপ্নে কি দেখলে কি হয়? ৮০টি আপনার স্বপ্নের সঠিক ব্যাখ্যা জেনে নিন: মানবজীবনে ঘুম অপরিহার্য। সারাদিন হাড়ভাঙা পরিশ্রম করার পর রাতের একটি ঘুমই দূর হয় সব ক্লান্তি। এই ঘুমের মধ্যে স্বপ্ন দেখে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। আমরা ঘুমের মধ্যে অনেক সময় অনেক কিছুই স্বপ্ন দেখি তবে এসকল স্বপ্নের অর্থ হয়তো আমরা বুঝতে পারি না। আজ আমরা আপনাদের সেই সকল স্বপ্নের ব্যাখ্যা জানাবো।

স্বপ্নে কি দেখলে কি হয়? আপনার স্বপ্নের সঠিক ব্যাখ্যা জেনে নিন

স্বপ্নের আরবি পরিভাষা হচ্ছে ‘রুইয়া’ এবং স্বপ্নকে ফার্সিতে ‘খাব’ বলা হয়। স্বপ্ন হচ্ছে মানুষের একটি মানসিক অবস্থা। মানুষ ঘুমের মধ্যে বিভিন্ন কাল্পনিক ঘটনা অনুভব করে থাকে। ঘটনাগুলি কাল্পনিক হলেও স্বপ্ন দেখার সময় তা সত্যি বলে মনে হয়। মানবজাতির স্বপ্ন নিয়ে বিজ্ঞানীরা বিভিন্ন গবেষণা করেছেন। এক গবেষণায় দেখা গেছে, আমরা যখন ঘুমাই তখন আমাদের মস্তিষ্ক আমরা সারাদিন যা যা করি সব তথ্য একত্র করে এবং সিদ্ধান্ত গ্রহণ করে কোন তথ্যগুলো মনে রাখবে ও কোন তথ্যগুলো ভুলে যাবে । এই প্রক্রিয়াটি সম্পন্ন করতে স্বপ্ন বিরাট ভূমিকা রাখে। স্বপ্নের বিভিন্ন ইসলামিক ব্যাখ্যাও রয়েছে। বিজ্ঞানীদের মতে, মানুষের চিন্তা-ভাবনার একটি প্রতিচ্ছবি তার ঘুমের মাঝে ফুটে ওঠে, যা শুধু ধারণা ও চিন্তাপ্রসূত। বাস্তবতার সঙ্গে এর কোনো মিল নেই। তবে ইসলামে এর ভিন্ন ব্যাখ্যা রয়েছে। ইসলামিক মতে, সব স্বপ্নই মানুষের ধারণাপ্রসূত নয়। বরং অনেক স্বপ্ন রয়েছে যা অর্থবোধক। ইসলামিক দৃষ্টিকোণ থেকে স্বপ্ন তিন ধরনের হয়ে থাকে। ১. মনের কল্পনা ও অভিজ্ঞতা। ২. শয়তানের ভয় প্রদর্শন ও কুমন্ত্রণা। ৩. আল্লাহ তাআলার পক্ষ থেকে সুসংবাদ।

আরোও পড়ুনঃ ৫টি অনলাইনে ইনকাম করার উপায় ২০২২ | ঘরে বসে টাকা আয়

ইসলামে একেক স্বপ্নের একেক ব্যাখ্যা রয়েছে। ব্যাক্তি বিশেষে এক স্বপ্নের একাধিক ব্যাখ্যাও রয়েছে। এ সম্পর্কে হাদীসে বর্ণিত আছে, ‘একবার স্বপ্নের ব্যাখ্যা জানতে এক ব্যক্তি ইমাম মুহাম্মাদ বিন সীরিন (র) এর কাছে জিজ্ঞেস করলেন, আমি স্বপ্ন দেখলাম যে আমি আজান দিচ্ছি। এর জবাবে ইমাম মুহাম্মাদ বিন সীরিন (র) বললেন, এর ব্যাখ্যা হলো তুমি হজ করবে। আরেক ব্যক্তি এসে বলল, আমি স্বপ্নে দেখলাম যে আমি আজান দিচ্ছি। এর জবাবে তিনি বললেন, এর অর্থ হলো চুরির অপরাধে তোমার হাত কাটা যাবে। লোকেরা জিজ্ঞেস করল, আপনি একই স্বপ্নের দু ধরনের ব্যাখ্যা করলেন? তিনি বললেন, প্রথম লোকটি নেক আমল প্রিয়। সে ভাল কাজ করে থাকে। সে জন্য তার স্বপ্নের ব্যাখ্যা নেক আমল হতে পারে। আর দ্বিতীয় ব্যক্তি হচ্ছে পাপাচারী। তাই তার স্বপ্নের ব্যাখ্যা পাপের শাস্তিই মানায়।’ চলুন তাহলে জেনে নেয়া যাক ইসলামে স্বপ্নে কি দেখলে কি হয় স্বপ্নের ব্যাখ্যা দেয়া হয়েছে: 

১. উপর থেকে নিচে পড়ে যাচ্ছেন | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

উপর থেকে নিচে পড়ে যাচ্ছেন বা সিঁড়ি দিয়ে নিচে নামতেছেন এরকম স্বপ্ন আমরা অনেকেই দেখি । উপর থেকে নিচে পড়ে যাওয়া স্বপ্নের দ্বারা সাধারণত নেতিবাচক বিষয়ে সতর্ক করা হয়। ইসলামে বয়স, লিঙ্গ, ঋতু, পরিবেশ, শারীরিক অবস্থা, পেশা ইত্যাদি ভেদে এর ভিন্ন ভিন্ন ব্যাখ্যা রয়েছে। চলুন কয়েকটি স্বপ্নের ব্যাখ্যা জেনে নেয়া যাক:

  • একজন চাকুরীজীবিকে এই স্বপ্ন দেখানাে হলে বুঝতে হবে তার কর্মক্ষেত্রে অপমান, পদচ্যুতি, গুনাহের কাজ হতে পারে।
  • একজন শিক্ষার্থীকে এই স্বপ্ন দেখানাে হলে বুঝতে হবে ওই শিক্ষার্থী পড়ালেখায় অমনােযোগী বা ক্লাস ফাঁকি দিয়ে আড্ডা দিচ্ছে অথবা পরীক্ষায় কমন না পড়ার পূর্বসতর্কতার ইঙ্গিত হিসেবেও স্বপ্নটি দেখতে পারে।
  • একজন ব্যবসায়ীকে এই স্বপ্ন দেখানাে হলে বুঝতে হবে তার ব্যবসায় ক্ষতি, মন্দা, বাজারের দ্রব্যমূলের নিম্মগতি হতে পারে। স্বপ্নটি তাকে সতর্ক হওয়ার ইঙ্গিত করে।
  • একজন রাজনীতিবিদকে এই স্বপ্ন দেখানাে হলে বুঝতে হবে তার মান-সম্মান নষ্ট হওয়া, সমাজে অপমানিত হওয়া, অপ্রত্যাশিত ঘটনার সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে । স্বপ্নটি তাকে সতর্ক হওয়ার ইঙ্গিত করে।
  • একজন গর্ভবতীকে এই স্বপ্ন দেখানাের মাধ্যমে তার নিজের বা বাচ্চার শরীর স্বাস্থ্যের অসুবিধা , অযত্ন, অবহেলা,অস্বাস্থ্যকর খাবার গ্রহণ ইত্যাদির ইঙ্গিত বহন করে। স্বপ্নটি তাকে সতর্ক হওয়ার ইঙ্গিত করে।
  • একজন মামলা মােকদ্দমায় পড়া লােককে এই স্বপ্ন দেখানাে হলে বুঝতে হবে তার মামলায় পরাজয়, হয়রানি, অবিচার লাভ, ক্ষতিকর রায় পাওয়ার সম্ভাবনা রয়েছে। স্বপ্নটি তাকে সতর্ক হওয়ার ইঙ্গিত করে।
  • একজন সাধারণ মানুষকে এই স্বপ্ন দেখানাে হলে বুঝতে হবে সে ভালাে, সওয়াবের, সৎপথ ছেড়ে এমন কোনাে কাজ করতেছে যাতে তার মান ইজ্জত নষ্টে হওয়া, অপ্রত্যাশিত কোন ঘটনার সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে। স্বপ্নটি তাকে পূর্বসতর্কতার ইঙ্গিত বহন করে।

২. সিঁড়ি বেয়ে উপরে উঠছেন | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

সিঁড়ি বেয়ে উপরে উঠছেন এই স্বপ্নের ব্যাখ্যা ঠিক উল্টোটা।এই স্বপ্ন পদোন্নতি, মানসম্মান লাভ, সুস্বাস্থ লাভ, পড়ালেখায় উন্নতি, ভালাে রেজাল্ট, আল্লাহর রহমত লাভ, সওয়াবের কাজ ইত্যাদির ইঙ্গিত বহন করে।

৩. সাপ দেখা: স্বপ্নে সাপ দেখার অর্থ হলো শত্রু বৃদ্ধি। তবে সাপ মেরে ফেলতে দেখা মানে আপনি শত্রুকে পরাস্ত করতে পারবেন। স্বপ্নে সাদা সাপ দেখা সৌভাগ্য ও বংশবৃদ্ধির লক্ষণ।

৪. মাছ দেখা: স্বপ্নে মাছ দেখাটা সৌভাগ্যের লক্ষণ। বিশেষ করে যদি স্বপ্নে যদি দেখেন মাছ ধরছেন, তাহলে অর্থ প্রাপ্তি হবে। আর যদি মাছ ফসকে যায় তাহলে টাকা আসবে, তবে তা খরচও হয়ে যাবে।

৫. হাতিয়ার দেখা: স্বপ্নে হাতিয়ার দেখার ভিন্ন ভিন্ন ব্যাখ্যা রয়েছে। কেউ যদি স্বপ্নে দেখে তার অস্ত্র বা হাতিয়ার ছিনিয়ে নেয়া হয়েছে, চুরি হয়ে গেছে, ভেঙ্গে গেছে, হারিয়ে ফেলেছে, ব্যবহারের জন্য অন্য কাউকে দিয়েছে, তাহলে এর অর্থ হচ্ছে তার প্রভাব-প্রতিপত্তি অচিরেই বিনষ্ট হবে। কেউ যদি স্বপ্নে দেখে তার সাথে তলােয়ার, ধনুক, বর্শা অথবা কাষ্ঠ নির্মিত হাতিয়ার রয়েছে এবং এ সমস্ত অস্ত্র দ্বারা সে প্রতিপক্ষের সাথে যুদ্ধে লিপ্ত রয়েছে। তাহলে এটা তার মান-মর্যাদা ও কর্তৃত্বের সনদ, যা সে অচিরেই অর্জন করবে।

৬. দাঁত নড়া দেখা: স্বপ্নে দাঁত নড়া দেখলে নিকট আত্মীয় কেউ অসুস্থ হয়ে পড়বে। আর দাঁত পড়ে যাওয়া দেখলে নিকট আত্মীয় কেউ মারা যাবে। নতুন দাঁত গজাতে দেখলে সম্পত্তি লাভ হবে।

৭. নগ্ন দেখা:স্বপ্নে নিজেকে নগ্ন দেখার অর্থ হলো নিজের সম্মানহানি। অন্য কাউকে নগ্ন দেখার অর্থ হল তার সম্মানহানি।

৮. মৃত ব্যক্তি দেখা: যদি স্বপ্নে কেউ মৃত ব্যক্তিকে দেখে তাহলে তাকে যে অবস্থায় দেখবে সেটাই বাস্তব বলে ধরা হবে। তাকে যা বলতে শুনবে, সেটা সত্যি বলে ধরা হবে। কারণ, সে এমন জগতে অবস্থান করছে যেখানে সত্য ছাড়া আর কিছু নেই।যদি কেউ মৃত ব্যক্তিকে ভাল পোশাক পড়া অবস্থায় বা সুস্বাস্থ্য অধিকারী দেখে, তাহলে বুঝতে হবে সে ভাল অবস্থায় আছে। আর যদি জীর্ণ, শীর্ণ স্বাস্থ্য বা খারাপ পোশাকে দেখে, তাহলে বুঝতে হবে ভাল নেই। তার জন্য তখন বেশি করে মাগফেরাত কামনা ও দোয়া-প্রার্থনা করতে হবে।

৯. নিজের মৃত্যু দেখা: অনেকে কাছের কেউ মারা গেছেন এমন প্রায়ই স্বপ্ন দেখে থাকেন। তবে স্বপ্নে নিজের মৃত্যু দেখার অর্থ হচ্ছে নতুন কোনো বিষয়ের প্রতি ভয় বা পরিবেশ ও পরিস্থিতির কারণে সৃষ্ট উদ্বিগ্ন হওয়া ।

আরোও পড়ুনঃ ৫৮০টি আ দিয়ে ছেলেদের সুন্দর ইসলামিক নাম বাংলা অর্থসহ

১০. তাড়া খাওয়া দেখা | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

আপনারা অনেকেই হয়তো স্বপ্নে দেখেছেন কোন কুকুর বা মানুষ আপনাকে তাড়া করছে এবং আপনি বাঁচার জন্য প্রাণপণ ছুটছেন।অনেক সময় এমন হয় আপনি কারো তাড়া খেয়ে বা ভয়ে তার হাত থেকে বাঁচতে দৌড়ানোর প্রানপন চেষ্টা করছেন কিন্তু সামনে আগাতে পারছেন না। এই ধরনের স্বপ্নগুলো এতটাই বাস্তবধর্মী হয় যে স্বপ্ন দেখতে দেখতেই মানুষ হাঁপিয়ে উঠে, ঘেমে যায় বা চিৎকার করে কাঁদতে শুরু করে। কোন কিছুর তাড়া খাওয়ার স্বপ্ন দেখা মানে হচ্ছে আপনি আপনার নির্দিষ্ট লক্ষ্যে পৌছাতে পারেননি এবং আপনার মনে সন্দেহ ও ভয় রয়েছে যে আপনি সেখানে পৌছতে পারবেন না। যদি আপনি স্বপ্নে দেখেন কোন প্রানী বা অচেনা কোন মানুষ আপনাকে তাড়া করছে তবে সেটা আপনার ভয় বা ছোটবেলার কোন স্মৃতিকে স্মরণ করা। আর যদি স্বপ্নে দেখেন বিপরীত লিঙ্গের কেউ তাড়া করছে তবে এটি ইঙ্গিত দেয় আপনি আপনার বর্তমান ভালোবাসার সম্পর্ক নিয়ে সন্দীহান বা অতীত ভালোবাসার সম্পর্ক নিয়ে ভীত।

১১. নিজেকে উড়তে দেখা: স্বপ্নে নিজেকে উড়তে দেখা সাধারনত দুই ধরনের অর্থ বহন করে। প্রথমত, এটি আপনার স্বাধীনতার ভাব প্রকাশ করে, অপরদিকে এটি বুঝায় আপনি বাস্তব জীবনের চাপে হাঁপিয়ে উঠেছেন।

১২. আগুন লাগা দেখা:আমরা স্বপ্নে অনেকেই নিজের গায়ে আগুন লাগা দেখি। স্বপ্নে গায়ে আগুন লাগা দেখার অর্থ হচ্ছে পেটের সমস্যা। সেটা গ্যাস্ট্রিকের সমস্যাও হতে পারে। এর আরেকটি অর্থ হলো বিপদগ্রস্ত হওয়া।

১৩. পানিতে ডুবে যাওয়া দেখা: স্বপ্নে পানিতে ডুবে যাওয়ার অর্থ হল বিপদগ্রস্ত হওয়ার আভাস। তবে বৃষ্টি হতে দেখা মানে নতুন কিছু পাওয়া বা আগমনের পূর্বাভাস।

১৪. কীটপতঙ্গ দেখা : স্বপ্নে মশা, ছারপােকা ইত্যাদি কীটপতঙ্গ দেখার ভিন্ন ভিন্ন ব্যাখ্যা রয়েছে। যদি কেউ তার ঘরে, জমিতে অথবা অবস্থানস্থলে মশা কিংবা ছারপােকা দেখতে পায়, তাহলে তার বংশ পরম্পরা অধিক পরিমাণে বৃদ্ধি পাবে। যদি কেউ স্বপ্নে দেখে তার ঘর, জমি অথবা অবস্থানস্থল থেকে মশা কিংবা ছারপােকা বের হয়ে যাচ্ছে তাহলে এর অর্থ হচ্ছে তার মৃত্যুভয় বা অন্য কোন কারণে বসতি ত্যাগ করে অন্যত্র চলে যাওয়া ।

১৫. গরু দেখা: স্বপ্নে নিজের গরু দেখা মানে হলো ধনসম্পত্তি প্রাপ্তি হবে। আর যদি মরা গরু দেখেন তাহলে সম্পদ হাতছাড়া হবে।

১৬. হাতি দেখা: স্বপ্নে হাতি দেখার অর্থ হচ্ছে তার ব্যবসায় লোকসান হবে।

১৭. হাঁস দেখা: স্বপ্নে হাঁস দেখার অর্থ হচ্ছে সে সুন্দরী রমনী পাবে।

১৮. হলুদ দেখা: স্বপ্নে হলুদ দেখার অর্থ হচ্ছে তার মনের আশা পূর্ণ হবে বা রোগ মুক্তি হবে।

১৯. চশমা দেখা: স্বপ্নে চশমা দেখার অর্থ হচ্ছে সে টাকা পয়সা অথবা সুন্দরী স্ত্রী পাবে।

২০. চাঁদ দেখা | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

স্বপ্নে চাঁদ দেখার অর্থ হচ্ছে তার ব্যবসায় লাভ বা উন্নতি হবে।

২১. চা পান করতে দেখা: স্বপ্নে চা পান করতে দেখার অর্থ হচ্ছে স্বাস্থ্য ভালো হওয়ার সম্ভাবনা।

২২. চক্ষু দেখা: স্বপ্নে চক্ষু দেখার অর্থ হচ্ছে ন্যায় নীতিতে অটল থাকা।

২৩. চুলা দেখা: স্বপ্নে চুলা দেখার অর্থ হচ্ছে সুসংবাদ লাভের সম্ভাবনা।

২৪. মাইর খেতে দেখা: স্বপ্নে চোরের হাতে মাইর খেতে দেখার অর্থ সে অতি শীঘ্রই কোন শুভ সংবাদ পাবে।

২৫. হাসতে দেখা: স্বপ্নে অতিরিক্ত হাসতে দেখা দুঃখ-দুর্দশার লক্ষণ।

২৬. হাঁচি দিতে দেখা: স্বপ্নে হাঁচি দিতে দেখা মানসিক দুর্বলতার লক্ষণ।

২৭. লোম দেখা: স্বপ্নে হাতের তালুতে লোম দেখা রোগ-ব্যধির আলামত।

২৮. হালুয়া দেখা: স্বপ্নে হালুয়া দেখা বা হালুয়া খাওয়ার অর্থ হচ্ছে সুখ-শান্তি ও দীর্ঘায়ু লাভ।

২৯. ওজু করতে দেখা: স্বপ্নে অজু করতে দেখার অর্থ হচ্ছে অপরের নিকট গচ্ছিত মাল আদায় হবে।

৩০. অপরিচিত লোক দেখা | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

স্বপ্নে অপরিচিত লোক ঘরে ঢুকতে দেখা সংসারে বরকত লাভের লক্ষণ।

৩১. ঋণী দেখা: স্বপ্নে ঋণী অন্যকে দেখলে ধন-সম্পদ বৃদ্ধি পাবে। ঋণী নিজেকে দেখে তাহলে সে চিন্তাগ্ৰস্থ হবে এবং মুষড়ে পড়বে।

৩২. আজান দিতে দেখা: স্বপ্নে আজান দিতে দেখলে উন্নতি লাভ হবে৷

৩৩. আঙ্গুর দেখা: স্বপ্নে আঙ্গুর দেখলে চিন্তা দূর হবে৷

৩৪. আম দেখা: স্বপ্নে আম দেখলে পুত্র সন্তান লাভ বা কোন শুভসংবাদ লাভ হবে৷

৩৫. আনারস দেখা: স্বপ্নে আনারস গাছ দেখলে দ্বিতীয় বিবাহ হবে বা কোন দুঃসংবাদ লাভ হবে৷

৩৬. তারিখ দেখা: স্বপ্নে পঞ্জিকায় তারিখ দেখার অর্থ হচ্ছে বিবাহ, মৃত্যু কিংবা চাকুরী লাভ।

৩৭. প্রজাপতি দেখা: স্বপ্নে প্রজাপতি দেখার অর্থ হচ্ছে বন্ধুর সাথে বিচ্ছেদ ঘটার সম্ভাবনা।

৩৮. বস্ত্র দেখা: স্বপ্নে পরিধেয় বস্ত্র দেখা দারিদ্রতার লক্ষণ।

৩৯. পরী দেখা: স্বপ্নে পরী দেখার অর্থ হচ্ছে বিদ্যা লাভের সম্ভাবনা।

আরোও পড়ুনঃ অ্যাফিলিয়েট মার্কেটিং কি? অ্যাফিলিয়েট মার্কেটিং করে মাসে ২০০০০ টাকা আয়

৪০. বিভিন্ন রংয়ের পোশাক দেখা | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

স্বপ্নে নীল রংয়ের পোশাক দেখা দুঃখ-কষ্টের আলামত। স্বপ্নে সাদা পোশাক দেখা মান-সম্মান লাভের আলামত। স্বপ্নে কালো পোশাক দেখার অর্থ হচ্ছে মৃত্যুর নিশানা।

৪১. পানি দেখা: স্বপ্নে পানি দেখার ভিন্ন ভিন্ন ব্যাখ্যা রয়েছে। স্বপ্নে পানির রং কালো দেখা ভীষণ কষ্টের আলামত। স্বপ্নে পানিতে সাঁতার কাটতে দেখা আয় উন্নতির লক্ষণ। স্বপ্নে পানিতে স্রোত দেখা – অর্থ আগমনের পথ সুগম হবার লক্ষণ। স্বপ্নে পানির কলস দেখা সুন্দরী স্ত্রী লাভের সম্ভাবনা। স্বপ্নে পানির পাত্র ভাঙ্গতে দেখা প্রিয়জনের সাথে বিচ্ছেদ ঘটার সম্ভাবনা।

৪২. ভিক্ষারী দেখা: স্বপ্নে ভিক্ষারী দেখা মালের চিন্তা ও শত্রুর ভয়ের সম্ভাবনা।

৪৩. ভেড়া দেখা: স্বপ্নে ভেড়া দেখার অর্থ হলো সুন্দরী স্ত্রী পাওয়ার সম্ভাবনা।

৪৪. ভালুক দেখা: স্বপ্নে ভাল্লুক দেখার অর্থ হলো মালের চিন্তা ও শত্রুর ভয় দূর হওয়ার সম্ভাবনা।

৪৫. ভাত খেতে দেখা: স্বপ্নে ভাত খেতে দেখা অর্থ হলো টাকা আসবে অথবা মনের আশা পূর্ণ হবে।

৪৬. ওয়াজ করতে দেখা: স্বপ্নে ওয়াজ করিতে দেখা সমাজের নেতা হওয়ার লক্ষণ।

৪৭. ওয়াজ মাহফিলে যেতে দেখা: স্বপ্নে মাহফিলে যেতে দেখা আল্লাহর রহমত নাজেল হওয়ার লক্ষণ।

৪৮. ওলকপি দেখা: স্বপ্নে ওলকপি দেখলে মালের ক্ষতি হবে।

৪৯. ওস্তাদ দেখা: স্বপ্নে ওস্তাদ দেখার অর্থ হলো বিদ্যা লাভের সম্ভাবনা।

৫০. বক্তা দেখা | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

স্বপ্নে ওয়াজের বক্তা দেখা সুনাম ও সুখ্যাতির লক্ষণ।

৫১. ওলী দেখা: স্বপ্নে ওলী লোক দেখা সংসারে আয় উন্নতির লক্ষণ।

৫২. খরগোশ দেখা: স্বপ্নে খরগোশ দেখার অর্থ হলো অশান্তিতে দূর হবে।

৫৩. খাসী দেখা: স্বপ্নে খাসী দেখা  ধন-দৌলত লাভের লক্ষণ।

৫৪. খাৎনা করতে দেখা:  স্বপ্নে খাৎনা করিতে দেখা অর্থ লাভের লক্ষণ।

৫৫. খেজুর খেতে দেখা: স্বপ্নে খেজুর খাইতে দেখার অর্থ হলো সুন্দরী স্ত্রী লাভের লক্ষণ বা উন্নতির সম্ভাবনা।

৫৬. খতীব দেখা: স্বপ্নে খতীব দেখা মহৎ লোকের সাক্ষাৎ লাভের সম্ভাবনা।

৫৭. কচ্ছপ দেখা: স্বপ্নে কচ্ছপ দেখা দুঃখ-দুর্দশা ও অভাবের আলামত।

৫৮. খনি দেখা: স্বপ্নে খনি দেখা সুখ-শান্তির নিদর্শন।

৫৯. মাথা দেখা: স্বপ্নে খালি মাথা দেখা বিপদের লক্ষণ।

আরোও পড়ুনঃ পবিত্র শবে বরাতের ফজিলত ও আমল, করণীয় ও বর্জনীয় - শবে বরাত

৬০. খুরমা খেতে দেখা | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

স্বপ্নে খুরমা খাওয়া দেখা কন্যা সন্তান ও রূপসী স্ত্রী লাভের লক্ষণ।

৬১. ভাঙ্গা আয়না দেখা: স্বপ্নে ভাঙ্গা আয়না দেখা গর্ভ নষ্ট ও দুঃখ-ক্লেশের লক্ষণ।

৬২. ভাঙ্গা চিরুনি দেখা: স্বপ্নে ভাঙ্গা চিরুনী দেখার অর্থ হলো আয়-রুজী ও ব্যধিগ্রস্ত হওয়ার নিশানা।

৬৩. ইয়াছিন সূরা লিখতে দেখা: স্বপ্নে ইয়াছিন সূরা লিখতে দেখা দ্বীনি এলমে শিক্ষার নিদর্শন৷

৬৪. ঈসা (আঃ) দেখা: স্বপ্নে ঈসা (আঃ) কে দেখার অর্থ হলো আরদ্ধ কাজ খুব সহজ হবে৷

৬৫. ইঞ্জিল কেতাব দেখা: স্বপ্নে ইঞ্জিল কেতাব পড়তে দেখা ধর্ম বিমুখ হবার আলামত৷

৬৬. শস্য কাটতে দেখা: স্বপ্নে ক্ষেতে শস্য কাটতে দেখার অর্থ হলো স্ত্রী বিচ্ছেদের সম্ভাবনা।

৬৭. ক্ষমা করতে দেখা: স্বপ্নে অন্যকে ক্ষমা করতে দেখার অর্থ হলো শত্রু দমন হবে।

৬৮. ক্ষীর দেখা: স্বপ্নে ক্ষীর দেখা রোগ নিরাময়ের লক্ষণ।

৬৯. উড়োজাহাজ দেখা: স্বপ্নে উড়োজাহাজ দেখা দীর্ঘভ্রমনও ভাগ্য সুপ্রসন্ন হওয়ার লক্ষণ।

৭০. উইপোকা দেখা | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

স্বপ্নে উইপোকা দেখার অর্থ হলো আগুন লাগার সম্ভাবনা।

৭১. উকুন দেখা: স্বপ্নে উকুন দেখা স্মরন শক্তি লাঘবের লক্ষন।

৭২. উট দেখা: স্বপ্নে উট দেখা প্রচুর ধন-সম্পদ লাভের লক্ষণ।

৭৩. উটের দুধ পান করতে দেখা: স্বপ্নে উটের দুধ পান করিতে দেখার অর্থ হলো  ব্যবসায়ে প্রচুর মুনাফা লাভ হবে।

৭৪. উচু দালান দেখা: স্বপ্নে উচু দালান দেখার অর্থ হলো মান সম্মান বৃদ্ধির সম্ভাবনা।

৭৫. রোজার মাস দেখা: স্বপ্নে রোজার মাস দেখার অর্থ হলো রুজী রোজগার কম হওয়ায় সম্ভাবনা।

৭৬. ভূমিকম্প দেখা: স্বপ্নে ভূমিকম্প হতে দেখা  অধিক শস্য হবার লক্ষণ।

৭৭. রসুন দেখা: স্বপ্নে রসুন দেখার অর্থ হলো দুঃখ-কষ্টের মধ্যে জীবন কাটার সম্ভাবনা।

৭৮. রাস্তা দেখা: স্বপ্নে রাস্তা দেখার অর্থ হলো আধ্যাত্মিক জ্ঞান লাভের সম্ভাবনা।

৭৯. নদী দেখা: স্বপ্নে নদী দেখার অর্থ হলো সরকারী চাকুরী লাভের সম্ভাবনা।

৮০. বাঘ দেখা | স্বপ্নে কি দেখলে কি হয় | স্বপ্নের ব্যাখ্যা

স্বপ্নে বাঘ দেখা শত্রু, জালেম, চোর বা বিশ্বাসঘাতক বন্ধুর আগমনের ইঙ্গিত বহন করে। যদি কেউ স্বপ্নে নিজ গৃহে বাঘ ঢুকতে দেখে তাহলে তার ঘরে চোর ঢোকার সম্ভাবনা রয়েছে।

আরোও পড়ুনঃ খুশকি সমস্যা দূর করার শতভাগ কার্যকর উপায় ২০২২ - খুশকি দূর করার উপায়

আমাদের সর্বশেষ কথা

তো এই ছিলো স্বপ্নে কি দেখলে কি হয়? ৮০টি আপনার স্বপ্নের সঠিক ব্যাখ্যা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। কথা হবে পরবর্তী কোনো আর্টিকেল নিয়ে ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকবেন ধন্যবাদ সবাইকে।

Next Post Previous Post
2 Comments
  • Evan Khan
    Evan Khan March 26, 2022 at 12:23 PM

    Nice

    • Blinked.info
      Blinked.info March 26, 2022 at 1:20 PM

      Thanks..!🥰

Add Comment
comment url